“গোধুলীর পরে.........”
- মাহমুদা সুমা ০৬-০৫-২০২৪

সন্ধ্যে টা শুধু তোর জন্য রেখেছি,
তুই প্রদীপ হয়ে জ্বলিস।
নিজেকে বিষাক্ত করেছি
চাই না তোকে পান করাতে সে বিষ।

চোখের জলটুকু আড়াল করেছি
আধাঁরের ফাঁকে
অপরাধি মন কাঁদে অহর্নিশ।

সন্ধ্যেটা তোকে দিলাম তাই
পাপ বোধে তো সন্ধ্যাটাই সঠিক প্রহর।
বোধন জাগ্রত করে কি লাভ তবে
অহংকারী মন অহংকারীই থেকে যাবে।

তাই এক গাদা থু ছড়িয়ে দিলাম নিজেকে নিজেই
তবুও সন্ধ্যেটা কিন্তু তোর ই!!
যখন বিকেল গড়িয়ে গোধূলী।

কেন যে সন্ধ্যেটা তোর তা তো জানা হলনা
তবে কি বিষাক্ত মনে বাসা বেঁধেছিস
নাকি এ শুধু আধাঁরের খেলা
সন্ধ্যেটা তোর, তোর সন্ধ্যে বেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।